টোকাই
- নওয়াজিশ শিউল ১৬-০৫-২০২৪

চৌরাস্তার মোড়ে আমি সময় করে যাই,
রাস্তার কোনে ডাস্টবিনে প্রায় তাকাই।
দেখি
বুঝি
খুঁজি
কে কি অপ্রয়োজনীয় বলে ফেলে দিল,
কে মায়ের পেট থেকে সোজা ডাস্টবিনে এলো।

আজ আমার তাড়া ছিল ঠিকই
তবু থামতে ভুলি নাই,
একবার তাকিয়ে থমকে দাঁড়াই
একটা শাহাদাত আঙ্গুল নিয়ে
তিনটে কুকুর করছে লড়াই।
কে?
কেন?
কীভাবে?
এই কাজ করল আমি বুঝতে চেষ্টা করি,
কোন দুর্ভাগার আঙ্গুল খুঁজতে চেষ্টা করি।

একটা ঢিল ছুড়ে আমি লড়াই থামাতে চাই,
রাস্তার ধারে পড়ে থাকা পাথর কুড়োতে যাই,
পাথর ধরতে গিয়ে খেয়াল করি
আমার শাহাদাত আঙ্গুলটা নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Gaffer
২৯-০৮-২০২৩ ১০:০৩ মিঃ

like sir

Faizbd12
২৮-০৮-২০২৩ ২০:০৫ মিঃ

বেশ লিখেছেন কবি ।

nandisur
২৬-০৮-২০২৩ ২০:৩৭ মিঃ

মন ছুঁয়ে গেল।

নওয়াজিশ শিউল
২৭-০৮-২০২৩ ২০:৫৪ মিঃ

ধন্যবাদ